গোপনীয়তা এবং শর্তাদি

বাংলাদেশের প্রান্তিক লিঙ্গ ও যৌন জনগোষ্ঠীর সৃষ্টি ‘মন্দ্র’ এর ওয়েবসাইট সংরক্ষণ করা হয়। প্রত্যেকের সৃষ্টির রক্ষণাবেক্ষণের দায়িত্ব আমাদের এবং তা পালনে আমরা বদ্ধপরিকর। নিরাপত্তাই প্রথম, তাই –  

১) মন্দ্র প্রান্তিক লিঙ্গ ও যৌন জনগোষ্ঠীর সৃষ্টিশীল সকল কাজই সংরক্ষণ করে। মন্দ্রে যে সকল লেখক, আর্টিস্ট, ভলেন্টিয়ার অবদাম রাখতে চান তাদের সকলকেই নিরাপত্তার জন্য ছদ্মনাম ব্যবহার করতে হবে।

২) মন্দ্র – এ প্রকাশিত সকল সৃষ্টি প্রণেতার নিজস্ব মতামত, মন্দ্র কর্তৃপক্ষের নয়।

৩) ‘মন্দ্র’ মত প্রকাশের পূর্ণ স্বাধীনতাকে সমর্থন করে।

৪) মন্দ্র আর্কাইভে সংরক্ষিত সাহিত্য, শিল্প বা কোন কনটেন্টের স্বত্ব বহন করে না। কনটেন্টের পুরোপুরি স্বত্ব অবদানকারীর নিজের। অবদানকারীর অনুমতি নিয়ে, যে সকল উৎস থেকে কনটেন্ট সংগ্রহ করা হয়েছে সেই উৎসের যথাযথ ক্রেডিট দিয়ে সংরক্ষণ করা হয়ে থাকে।

৫) মন্দ্র-এ সংরক্ষিত কোন ধরনের কনটেন্ট অন্য কোন মাধ্যমে চুরি করে নামে-বেনামে বা যথাযথ ক্রেডিট সহকারে প্রকাশ করা না হয় তাহলে এর দায়ভার মন্দ্র নিবে না। কারণ মন্দ্র-এ সংরক্ষিত সকল লেখা, ফটোগ্রাফি, চিত্রকর্ম, ভিডিওগুলো কখনোই কপি, সেইভ এবং ডাউনলোড করা সম্ভব নয়। এরপরেও যদি কোন সন্দিহান থেকে থাকে তাহলে অবদানকারী চাইলে মন্দ্র আর্কাইভ থেকে তার কনটেন্ট গুলো অপসারণ করতে পারবেন। এক্ষেত্র অবদানকারী নিজস্ব কনটেন্টগুলো কয়েকটি পদ্ধতিতে সংরক্ষণ করতে পারবেন। ক)পাবলিক (যেখানে কনটেন্টগুলো সবাই দেখতে পারবে) খ) প্রাইভেট (এক্ষেত্র অবদানকরীর কনটেন্টগুলো অন্য কেউ দেখতে পারবে না, শুধু মন্দ্রতে আর্কাইভ হিসাবে থাকবে।) গ) পাসওয়ার্ড প্রটেক্টেড ( একক্ষেত্র অবদানকারী নিজের কনটেন্টগুলো নিজ ইচ্ছা মতো অন্যদের দেখাতে পারবে, তবে সেটার জন্য পাসওয়ার্ড লাগবে। পাসওয়ার্ড দেওয়ার পর ঐ কনটেন্টগুলো দেখতে পারবে।)

সর্বোপরী মন্দ্র সর্বোচ্চ নিরাপত্তা বজায় রেখে কৌশলগত অবস্থান থেকে বাংলাদেশী এলজিবিটিকিউ+ মানুষের জন্য কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ। আমাদের এই যাত্রায় আপনাদের অংশগ্রহণ খুবই দরকার৷ আসুন আমরা সবাই মন্দ্র পরিবারের অংশ হয়ে যাই ।

Privacy Policy

Mondro is created to collect the creations of the marginalized gender and sexual population in Bangladesh. It is our responsibility to maintain the creations of everyone and we are committed to it. Safety first, so –

1) The Mondro preserves all the creative work of marginalized gender and sex groups. All the writers, artists, and volunteers in the Mondro who want to participate, must use a pseudonym for security.

2) All the creators published in the Mondro have their own opinion, not the Mondro authorities.

3) Mondro supports full freedom of expression.

4) The Mondro does not bear the title of literature, art or any of the content stored in the archive. Content is solely owned by the contributor. We are solely protected by the Contributor’s permission and appropriate credit from the source from which the content was collected.

5) No protected content of the Mondro is stolen by any other name, anonymously or with appropriate credit. Then Mondro will not take responsibility for any occurrence. Because all the writings, photographs, paintings, videos stored in the Mondro can never be copied, saved and downloaded. If there is still a doubt, then the contributor will be able to remove the contents of the Mondro archive if they wish. This way contributor can save their content in a few ways. 

A) Publicly (where content can be seen by everyone.)

B) Privately (Contributors’ content will not be visible to others, only in the Mondro archive.) 

C) Password Protected (Here contributors can display their contents to others as they wish, but require a password). After entering the password, you will be able to see the contents.)

Mondro is committed to working for Bangladeshi LGBTQ + people from a strategic position while maintaining the highest security possible. We need your participation in this journey. Let us all become part of the Mondro family.