নামহীন

লিখেছেনঃ হোসেন মাহমুদ

মুখে যতই বলি না না কিন্তু অলিখিত সত্য হল তুমি আমার ভিতরের অনেক কিছু ইতিমধ্যে নিজের দখলে নিয়ে ফেলেছ। দেখইনা ভোর ৪ টা বাজে ঘুম থেকে তুলে আমাকে ফেসবুক ওপেন করিয়ে তোমার প্রোফাইল এ ঘুরিয়ে এনেছ। দেখলাম তুমি বেঘোর ঘুমে কিন্তু আমার ভিতরের হৃদয় নামক ইঞ্জিনটার সব গুলো স্তর সচল আছে শুধু মাত্র তোমার থেকে পাওয়া মেমোরি গুলো বার বার চোখ নামক মনিটরে ভেসে আসছে। প্রথম থেকে বলে আসছি প্রেম নামক ভাইরাস থেকে ১০০ হাত দূরে থাকবো তাই নিজের মন কে শক্ত করে বেঁধে প্রেমের এন্টি ভাইরাস শরীরে নিয়ে ঘুরতাম। কিন্তু হায় এ আমার কি হল। সব বাঁধা ভেঙ্গে এক জনের বিচরণ ক্রমশই টের পাচ্ছি প্রতিনিয়ত। তার মানে কি I am in love!!!!!

আমি বুঝতে পারি তুমি আমাকে পাগলের মত ভালোবাসো আমার জন্য রাত ১০ থেকে ভোর ৫ টা পর্যন্ত অধীর আগ্রহে অপেক্ষা কর। আমি থাকি নিজের কাজ নিয়ে বিজি। তোমার অনেক গুলা টেক্সট অনাদরে অবহেলায় অভিযোগহীন সুরের মাতম গেয়ে হামা গুড়ি খায় আমার পি এম বক্সে। তারপর ও তুমি মুখ ফুটে বলনি কোন দিন আমার সময় চাই। আমি বুঝতে পারি অপেক্ষা করতে করতে তুমি ক্লান্ত হয়ে অসহ্য এক জ্বালা অনুভব কর কিন্তু তারপর ও বল না আমি এখন যাই। is this real love!!!!

হাঁ তোমাকে এখন অবধি বলা হয়নি “ভালোবাসি” শব্দটা। তোমার থেকে প্রতিদিন কয়েকবার শুনে শুনে অভ্যস্ত আমি। প্রতি উত্তরে সব সময় দিয়েছি এক শুঁকনো ভাবলেশহীন হাঁসি। আচ্ছা ভালোবাসি শব্দটা বললেই কি ভালোবাসা হয়ে যায়? আমি তথাকথিত গড়ে বাঁধা সম্পর্কের ধারে কাছে নাই। আমার কাছে ভালোবাসা হল মুক্ত আকাশ। সবুজে ঘেরা বিশাল মাঠ। বাঁধা জলের দিঘি নয়, প্রবহমান বয়ে চলা নদী। যাতে আমি সাঁতার কাটবো যখন থাকবে চাঁদের কিরণে পানির উপরে মুক্তোর ঝিকিমিকি। ভালোবাসা সে তো কুয়ার বন্দী জ্বল নয় প্রতিদিন কলশি ভরে তুলবো আর ব্যাবহার করবো। সেই শব্দটা মুখে বলাবলিতে কোন বাহাদুরি নেই। শুধু অনুভব করতে হয় হৃদয় দিয়ে। what is love!!!!

দুইটি মনের টেলিপ্যাথিক যোগাযোগের সূচনাই হল ভালোবাসা। হাতে কাজ নেই একটা নাম আর চেহারা বার বার মনে পড়ছে তার মানে আমি তোমাকে মিস করছি। হ্যাঁ এইটাই ভালোবাসা। কোন কারণে মনটা খারাপ এক জনের উপস্থিতি অনুভব করছি সে আমাকে সান্ত্বনা দিচ্ছে। হ্যাঁ এইটাই ভালোবাসা। রাতে ঘুমাতে যাচ্ছি সে পাশে নেই কোল বালিশটা বুকে ছেপে তাকে অনুভব করছি। হ্যাঁ এইটাই ভালোবাসা। পরিস্থিতিতে পড়ে কোন খারাপ কাজ করা থেকে নিজেকে সংযত রাখছি। হ্যাঁ এইটাই ভালোবাসা। নিজের খুব অপ্রিয় শব্দ যখন তোমার মুখ থেকে শুনছি তার পর ও রেগে যাইনি তোমার কথাকে সম্মান জানিয়ে মেনে নিলাম। হ্যাঁ এইটাই ভালোবাসা। খুব নীরবে তোমাকে বুকে নিয়ে জীবন কাটাচ্ছি। হ্যাঁ এইটাই ভালোবাসা। all about love!!!!

মাপ করে দাও আমি কোন দিন ও সেই গড়ে বাধা প্রেমিক হতে পারবো না। ভালোবাসি তাই প্রতিদিন তোমাকে কলরেডির মাইক ভাড়া করে চিৎকার দিয়ে জানান দিব I love you. No way… তোমাকে ভালোবাসি তাই তোমার প্রোফাইল খানা জুড়ে দিবো আমার প্রোফাইলে মানুষকে দেখাবো he is my lover. No way. ভালোবাসি তাই প্রতিদিন ঘটা করে তোমার ওয়ালে গিয়ে একটা ২০ লাইনের বিশাল ভালবাসার কেটকেটানি সমৃদ্ধ মাল মসলা সহ ভাষণ জুড়ে দিব। no way.

হাঁ আমি ওরকমই।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.