“প্রশ্ন”

লেখক :- Valentine

প্রতিটা সাধারন মানুষকে বলছি আপনি নারী ,পুরুষ,গে লেসবিয়ান অথবা হিজড়া ফর্সা,কালো,শ্যামলা,লম্বা বা বেটে যাই হোন না কেন এটা কি আপনি ইচ্ছা করে হইয়েছেন ? কেউ কি তার জন্মের আগে ইচ্ছা করে সে কি হবে তা ঠিক করে জন্ম নিতে পারে ? কেউ কী ইচ্ছা করে সে কোন দেশের নাগরিক হবে সেটা, কোন মানুষের সন্তান হয়ে জন্ম নিবে তা ঠিক করে জন্ম নিতে পারে ?? আমরা সবাই মানুষ এটা ই আমাদের আসল পরিচয় ! এমনও কিছু মানুষ আছে যাদের শরীরটা ছেলে কিন্তু আসলে তাদের আত্মা মন টা নারী ! আর এমন কিছু ছেলে মানুষ আমাদের পৃথিবীতে আছে , কেউকি ইচ্ছা করে তার মনের যৌন আকর্ষণ কার প্রতি হবে তা তৈরি করতে পারে ? আমি সাধারন পুরুষদের কে জিজ্ঞেস করছি আপনি কি ইচ্ছা করে নিজেকে মেয়ে মানুষের মতো কোন পুরুষের সাথে সেক্স করতে পারবেন ? নিজেকে মেয়ে ভাবতে পারবেন ? ?? নিশ্চয় উত্তরটা না , আসবে ! একটা ছেলে সে জন্মের পর দেখলো সে ছেলে কিন্তু সে মনে মনে নিজেকে আবিষ্কার করলো সে নারী , তার মন চায় কোন পুরুষের সংগ পেতে, সে ভাবে ইস যদি আমি মেয়ে হয়ে জন্ম নিতাম , কেন আমার এমন জীবন হল ? শরীরটা ছেলে আর আত্মা টা মেয়ে এমন অর্ধ অসম্পূর্ণ জীবন কেউ চায়না ! কেউ ইচ্ছা করে গে হয় না ভাই ! যেমন আপনিও ইচ্ছা করে পুরুষ বা নারী হন নি ! কিছু ছেলে দেখতে খুব মেয়েলি টাইপের ওদের কে দেখলে আমরা অনেকেই টিটকারি করি হাসা হাসি করে ওদেরকে নিয়ে উপহাশ করি ! কিন্তু একবার ভেবে দেখন তো তাকে এমন করে আল্লাহ ই সৃষ্টি করেছে এটা তার দোষ নয় ! অথচ আল্লাহর এমন করে তাকে সৃষ্টি করার কারনে আজ সে লজ্জা পাচ্ছে কষ্ট পাছে ? যদি আপনারই কোন ভাই সন্তান এমন হতো ? তাহলে আপনারও কস্ট লাগতো ওরাও তো সেই আল্লাহর ই সৃষ্টি যে আল্লাহ আপনাকে সৃষ্টি করেছে ! হ্যাঁ সে ছেলে হয়েও একজন ছেলেকে কাছে পেতে চায় ! এমনিতেই ই তো সে কষ্টে আছে এমন অসম্পূর্ণ জীবন নিয়ে তাকে আর কষ্ট অপমান অবহেলা না করলেই কি নয় ? একটা মশা , মাছি পিঁপড়া ও তো সেক্স করে , তাহলে জীবনের প্রয়জনে যদি সেই ছেলে একটা পুরুষের সঙ্গ চায় তাহলে কি এমন তার অপরাধ ?? সেতো মানুষ ই তারকি যৌন চাহিদা থাকতে নেই ? আপনারা বলবেন ছেলে ছেলে সেক্স করা গুনাহ ?? এর উত্তর টা আমি খুব শক্ত করে দিচ্ছি শুনে নিন ঃ- বিয়ে ছাড়া কোন মেয়ের সাথে সেক্স করা কি গুনাহ না ?? অথচ এমন পরকিয়া সেক্স, গার্ল ফ্রেন্ড এর সাথে সেক্স , আমাদের দেশে অনবরত হচ্ছে আমরা আমাদের চার পাশে একবার খেয়াল করে দেখি , এই মুহূর্তে যারা লিখাটা পরছেন তারা পড়া বন্ধ করে একটু খেয়াল করে মাত্র ৪ মিনিট ভাবুনতো , নিশ্চয় আপনার মনে এমন দু একটা মানুষের কথা মনে পরে গেছে যারা গার্ল ফ্রেন্ড এর সাথে , অন্য কারো বউ এর সাথে সেক্স করেছে ! ধর্মে কি এটা কে গুনাহ বলে না ? সাধারন মেয়ে রা সাধারন পুরুষ রা এমন সেক্স করলে এটা সবার কাছে এনজয় মনে হয় এটা পাপ না ! অথচ ওরা সবাই একটু আনন্দের জন্য এমন টা করে ! কিন্তু গে রা যদি জীবনের প্রয়োজনে একবারও ছেলে ছেলে সেক্স করে তাহলে সেটা সাধারনের চোখে পাপ ? মদ খাওয়া পাপ, ঘুস খাওয়া পাপ, ধর্ষণ করা পাপ, মানুষ খুন করা পাপ, এমন কি পা এর গোছার নিচে কাপর পরলে আল্লাহ হাসরের দিন ওই ব্যাক্তির পা এর গোছা নাকি কেটে ফেলবে , অথচ আমাদের দেশের সবাই এটা করে ! পৃথিবীর কোন মানুষের এসব পাপ নিয়ে কোন সমস্যা নেই , অথচ যদি কোন ছেলে কোন ছেলেকে ভালবাসে এটা সবার চোখে পাপ আর এটার উপরে সবাই লেগে বসে !
অথচ এমন জীবনের জন্য সে দায়ি না, তার কোন দোষ নেই, সে ইচ্ছা করে এমন হয় নি , একটা ছেলে কাউকে খুন করে জেল খেটে ফিরে আসলে তাকে কেউ সমাজ ছাড়া করে না, বাবা মা পরিবারের সবাই তাকে বাচাতে উকিল ধরে , মানুষ খুন করা কি ঘৃণার কাজ না ? পাপ না ?? এর থেকেও বেশি খারাপ কি এটা যদি কোন ছেলে কারো কোন ক্ষতি না করে সে তার মতো একটা ছেলেকে তার জীবন সঙ্গী হিসেবে বেছে নিয়ে জীবন যাপন করে ? একটা মানুষ রাতে বিছানায় ৩০ মিনিট বা ১ ঘন্টা কি করে এটা তার পরিচয় না !
এটা তার জীবনের একটা খুব ছোট্ট অদেখা অংশ !
এটা দিয়ে তাকে মানুষ হিসেবে মূল্যায়ন করা ভুল , মানুষ হিসেবে তার পরিচয় হবে সে তার বাবা মা কে কষ্ট দেয় কি না ? সে ঘুস খায় কি না, মদ ইয়াবা হেরোইন এসব নেশা করে কিনা , সে সমাজের মানুষের ক্ষতি করে কিনা, তার ব্যাবহার আচার আচরন কেমন , সে ছাত্র হিসেবে কেমন , জীবনে কতটা সফল এসব হচ্ছে একজন মানুষের আসল পরিচয় , কারো মিষ্টি প্রিয় কারো বা ঝাল আর এটার উপর যেমন কাউকে কেউ মূল্যায়ন করে না ঠিক তেমনি কে ছেলেকে ভালোবাসে আর কে মেয়েকে ভালবাসে এটা দিয়েও কাউকে মূল্যায়ন করা ঠিক না !
অনেকে বলে এটা নাকি রোগ চিকিৎসা করলে ভালো হয়ে যাবে ! আমি বলবো এটা যদি রোগ হয় তাহলে পৃথিবীর বড় বড় দেশ গুলো এই রগের চিকিৎসা বের করতো, ওই দেশ গুলো ছেলে ছেলে বিয়ে বৈধ করে দিতো না, তারা এইডস এর মতো ক্যান্সার এর মতো রোগের ঔষধ বের করতে পারলো আর এটার কোন চিকিৎসা বের করতো না ? তাই তো বিস্ব সাস্থ সংস্থা WHO ঘোষণা দিয়ছে যে গে বা লেসবিয়ান এটা কোন রোগ নয় ! একটা মানুষ যেমন কালো হয় , শ্যামলা হয় খাটো হয় লম্বা হয় , কেউ বা আবার বাম হাতি হয় ঠিক তেমনি কেউ জন্ম গত ভাবে straight মানে সাধারন নারী বা পুরুষ হয় , gay হয় , মানে ছেলের শরীর আর মেয়ের আত্মা এমন হতেই পারে ! পৃথিবীর এত এত পাপ কে আমরা সহজে মেনে নিতে পেরেছি আর খুব অল্প কিছু মানুষ তাদের মনের চাওয়া অনুযায়ী জীবন সঙ্গী বেছে নিলে তাদের কে আমরা স্বাভাবিক ভাবে মেনে নিতে পারবো না ?? তারা তো মানুষ খুন করে নি ? তারা তো ছিনতাই করে নি ? , মদ গাজা হেরোইন খাওয়া , ছিনতাই করা , ছেলে মেয়ের অবৈধ সেক্স কে আমরা সেভাবে ঘৃণা করি না যেভাবে একজন গে কে আমরা ঘৃণা করি , বিয়ে ছাড়া সেক্স করা পাপ অথচ আমাদের দেশে বিয়ে ছাড়া সেক্স করার মতো পতিতালয় লাইসেঞ্চ করে করা আছে !
মানুষে মানুষে কেন এতো পার্থক্য রেখে বিচার ??
প্রতিটা মানুষের কাছে সমাজের কাছে আজ আমাদের প্রশ্ন ?

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.