প্রিয় হৃদয়পহর্তা

প্রিয় হৃদয়পহর্তা

ভাল আছ আশা করি। অনেক দিন দেখিনি তোমাকে, তারপরেও তোমাকে ভুলতে পারিনি। পারিনি এখনো তোমার চেহারা হৃদয় থেকে মুছতে। হয়ত সে কারনেই তোমার নাম আমি দিয়েছি “হৃদয়পহর্তা”। মনে আছে এখনো সেই দিন যেদিন প্রথম তোমাকে দেখে মনে শিহরন জেগেছিল। সেই বিদ্যুতের ঝলকানি কিভাবে ভুলতে পারি আমি যা আমার হৃদয়ের মধ্যে বয়ে গিয়েছিল যখন পেয়েছি তোমার মুখের পরশ। কিন্তু এখন সবই শুধুমাত্র সৃতি। আমার হাসি তে হেসেছিলে, কান্নায় জড়িয়ে ধরেছিলে তা ভুলতে পারবনা কখনই। তুমি কি ভুলতে পারবে সে দিনগুলো যখন আমাদের একে-অপরের ম্যাসেজ দিয়ে দিন শুরু ও শেষ করতাম? কখনো ভাবিনি এরকম হবে আমাদের পরিনতি। ভেবেছিলাম যে সমাজ বলে যে আমাদের ভালবাসা অপ্রাকিতিক, তোমার হাত ধরে তাদের সামনে গিয়ে বলব আমাদের ভালবাসাও ঈশ্বরের সৃষ্টি। সমকামী নই সমপ্রেমীও নই আমরা শুধুই দুই প্রেমিক যাদের প্রেম অন্য কোন প্রেমের থেকে ভিন্ন নয়। কিন্তু কিছু ভুল বুঝাবুঝি এর কারনে আমাদের এরকম দূরত্ব তৈরি হবে তা ভাবিনি কখনই। তোমার হয়ত ধারণা হতে পারে আমার বহুপ্রনয় ছিল ও আছে। দোষ তোমার দিবনা, দুষ্টুমির ছলে আমিও তোমাকে jealous feel করানোর জন্য এরকম ইশারা দিয়েছি কারন যখন তুমি আমার অন্য-প্রনয় নিয়ে হিংসা করতে তখন তোমার কণ্ঠ ও চেহারা ছোট বাবুদের মতো সুন্দর ও লাল হয়ে উঠত। কিন্তু বিশ্বাস করো তোমার সাথে যখনি ছিলাম তখন একমাত্র তুমি ই ছিলে আমার জীবনে। অন্য কেউ নয়। জদিও কখনই বলনি আমাকে যে ভালবাস তুমি আমাকে, যেভাবে আমার খেয়াল রাখতে তাও কোন ভালবাসার থেকে কম কি ছিল।
হয়তবা ভুল আমারই। অসম্ভব কল্পনা করে রূপকথাকে বাস্তব মনে করে তোমার কথায় ডুবে ছিলাম। হতে পারে অন্য কোন বেপার যে বিষয়ে আমি এখনো অজ্ঞ্যাত। কিন্তু যদি আমাকে নিয়ে হওয়া কথায় কান না দিয়ে আমার সাথে কথা বলতে তাইলে হয়তবা আমাদের নাম না দেয়া যে সম্পর্ক ছিল তা শেষ হলেও অবশ্যই তার পরিণতি এত কষ্টের হতনা করো জন্যই। কিন্তু ধন্যবাদ, খনিকের জন্য হলেও যে মুহূর্ত আমাকে তুমি আমাকে উপহার দিয়েছ তা জীবনেও ভুলবনা আমি। তুমি আমাকে মানো বা না ই মানো, বন্ধু হিসেবে তোমার পাশে চিরদিন ই আমি থাকব। ও আর হ্যাঁ, অবশ্যই তোমার ভালবাসা পাইনি বলে আমি নির্বাসনে জাচ্ছিনা 😛 । এখন বিশ্বাস করা শুরু করেছি যে তোমার সাথে এতো ভাল সম্পর্কটা যেহেতু ঈশ্বর ভেঙ্গে দিয়েছে তার মানে ঈশ্বর আমার জন্য আরও ভাল ও সুন্দর একটি সম্পর্ক ভাগ্যে লিখে রেখেছেন কারন। আমার ইশরের সাথে আমার সম্পর্ক আরও সুন্দর এবং উনি আমার পরীক্ষা নিলেও কখনই শেষে নিরাশ করেননা। আশা করি তুমিও পেয়ে যাবে তোমার মনের মানুষকে। কিন্তু তাকে   পাওয়ার আগে ও পাওয়ার পরে যাদের সাথেই বন্ধুত্ব বা প্রণয় হোক না কেন, সে সম্পর্কে কোন প্রতিকূলতার মুখমুখি হলে সবাইকে সমস্যা সম্পর্কে না বলে সে ব্যক্তিটির সাথে আলোচনা করবে প্রথমে। তুমি এখন আর আমার হৃদয়পহর্তা নও কারন আমি আমার হৃদয় আমার খুঁজে পেয়েছি। কিন্তু হ্যাঁ তুমি আমার জীবনে হৃদয়চারি যার ছোঁয়ায় খনিকের জন্য হলেও অসাধারন হয়ে উঠেছিল আমার জীবন।

আজ আর নয়। মনের না বলা অনেক কথা বলে অনেক ভালই লাগছে। যাই হোক তোমার চিঠির মিছে আশায় বসে থাকবনা, কিন্তু তোমার ভাল অবশ্যই কামনা করে আমার চিঠির ইতি টানছি।

ইতি,
অন্য কারো হৃদয়পহর্তা

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.