সব পেলে নষ্ট জীবন

লেখিকা: গ্রিফিন

ভালবাসা শব্দের বিশালতা ঠিক “আমি তোমাকে ভালবাসি” ওই তিন শব্দের ভেতর সীমাবদ্ধ হয় না! বরং তা অনেকবেশী শব্দের অতীত! স্রেফ ওই কথাগুলো ছাড়াও ভীষণ রকম প্রেম হতে পারে কারো জন্য! কারো ফোন কল দেখলে বা কাউকে ফোন করলে হৃৎপিন্ডের গতি বেড়ে যেতে পারে কয়েকগুণ!  কিংবা মেসেজ সিন হয়েছে দেখে অথবা কাউকে স্রেফ অনলাইন দেখেই ভাল লাগা শুরু হতে পারে! হয়ত কথাও হচ্ছে না, কেবল কারো উপস্থিতি কতটা আনন্দের হতে পারে তা হয়ত আবারো জানলাম! নাহ, এ আমার প্রথম প্রেম নয়! হয়ত দ্বিতীয় কিংবা তৃতীয়, কিন্তু সব প্রেমই পবিত্র এবং অনুভূতি গুলো সত্য! তবে তোমাকে ভালবাসিনা, ভাল লাগে!

ভীষণ ভীষণ ভাল লাগে!ভাল লাগা আর ভালবাসা যে ঠিক এক জিনিস নয় কিন্তু এক জটিল সমীকরণ! ভাল লাগে এটি চিৎকার করে না বলেও বোঝানো যায় ঠিক কতটা ভাল লাগে কাউকে! কাউকে না দেখে, স্পর্শ না করেও ভালবাসা যায় কিংবা ভীষণ প্রেমে পরা যায়! একসাথে না থেকেও উপস্থিতি টের পাওয়া যায়! অপেক্ষা করা যায় কারো স্বরের! যদিও স্বরটা কানে প্রতিধ্বনি হতে থাকে! ভাল লাগে অভিযোগ দিতে, তোমায় জ্বালাতে, মিথ্যে গাল ফুলোতে, রাগ দেখাতে! 

আমি তোমায় না দেখি, তুমি আমার না হও! কখনো ভাবিনি এতটা ম্যাজিক্যাল কিছু ঘটে কারো জীবনে! লজিক আর বাস্তবতায় ঘেরা আমি, আমার জীবন  অথচ কতটা অবাস্তব এই ভাবনাগুলো, কতটা এলোমেলো এই ভাবনাগুলো যা কোন লজিক কিংবা বাস্তবতার ধোপে টেকে না! তবুও আমি বাস্তবতায় বিশ্বাসী!  তোমাকে হারাতে চাই না, স্বরটা ভীষণ ভাবায়, পোড়ায় আমাকে অদ্ভুতভাবে!  কিন্তু এতটা কাছেও চাই না যে এই মুগ্ধতা শেষ হবার মত কিছু ঘটবে! জীবনকে সেই সুযোগ দিতে চাই না আমি! আমি ভীষণ স্বার্থপর! 

আমি জানি, কষ্ট দিয়ে ফেলি কথায় আচরণে কিন্তু এরপরে আবার খারাপ লাগা শুরু হয়! অনেক সময় নিয়ে নিই বলে মনে হয়, তুমি প্রোডাক্টিভ কিছু করতে পারতে! আমি জানি তুমি সাকসেসফুল হবে! বিশ্বাস করি, আস্থা রাখি!আমার নিজেকে ভীষণ অপরাধী মনে হয় জানো, তোমাকে দেবার কিছু নেই আমার অথচ তোমার থেকে অনেককিছু নিয়ে যাচ্ছি মনে হয়! তোমার কষ্টের কারন না হতে চেয়েও হয়ে যাবার আশংকায় থাকি! আচ্ছা, কাছে না এসেও কি একজনকে মাথায় নিয়ে ঘোরা যায়? আমার অপরাধবোধ চূড়ান্ত না হোক, কথা হোক নিরন্তর! 

মাঝেমাঝে আমার ভীষণ জিজ্ঞেস করতে  ইচ্ছে করে, তুমিও কি এমন ভাব? কিন্তু জানতে চাই না! তোমার উত্তরের সাথে আমার অনুভূতি গুলো খুন হয়ে যাক, তা চাই না!  ! থাকুক না কিছু অজানা,অপ্রাপ্তি!  সব পেলে নষ্ট জীবন! 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.